Friday, 19 April 2024

   05:52:13 AM

logo
logo
রাজশাহী মহানগরীতে মোটরসাইকেল চোর গ্রেফতার; চোরাই মোটরসাইকেল উদ্ধার

1 year ago

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীতে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার-সহ চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে শাহ্‌মখদুম থানা পুলিশ।

গ্রেফতারকৃত মো: ফরহাদ মাহমুদ ইমন (২২) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দাদনচক গ্রামের মো: আবুল হোসেনের ছেলে। সে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার লক্ষীপুর ভাটাপাড়ার বাসিন্দা।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী জেলার দুর্গাপুর থানার চৌপুকুরিয়া গ্রামের মো: আব্দুস সোবহানের ছেলে মো:  মুনজুর আহম্মেদ একজন ব্যাংক কর্মকর্তা। সে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানাধীন পবা নতুনপাড়ার বাসিন্দা। গত ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিষ্টাব্দ রাত ৭:৪০ ঘটিকায় বাসার সামনে তিনি তার মোটরসাইকেলটি রেখে বাসার ভিতরে যান। কিছুক্ষণ পর তিনি বাহিরে এসে দেখেন যে, তাঁর মোটরসাইকেলটি নাই। মোটরসাইকেলটি সেখানে না পেয়ে তিনি আশপাশ বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করেন। কিন্তু খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে বুঝতে পারেন যে, তার মোটরসাইকেলটি চুরি হয়েছে। এরপর তিনি শাহ্‌মখদুম থানায়  গত ০১/০৩/২০২৩ খ্রিষ্টাব্দ একটি চুরির মামলা করেন।

 চুরির মামলার পরিপ্রেক্ষিতে উপ-পুলিশ কমিশনার (শাহ্‌মখদুম) মো: নূর আলম সিদ্দিকী চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতারের নির্দেশ প্রদান করেন। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ মো: মেহেদী হাসানের নেতৃত্বে এসআই মো: নাসির হোসেন ও তার টিম ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে চোর ইমনকে সনাক্ত করেন।

পরবর্তীতে শাহ্‌মখদুম থানা পুলিশের ঐ টিম আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত ১ লা মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ রাত ০০:৫০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চন্দ্রিমা থানাধীন কৌটা পুকুর মোড় থেকে মোটরসাইকেল চোর ইমনকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি ইমন মোটরসাইকেল চুরির কথা স্বীকার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাত ঐ দিন ৪:৪০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানা দুর্লভপুর এলাকা হতে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জুব্বার নামের একজন আসামি কৌশলে পালিয়ে যায়।

আসামি ইমন আরও জানায়, ঘটনার দিন তার বন্ধু টুটুল ও জুব্বার মিলে ঐ মোটরসাইকেলের ঘাড় লক ভেঙ্গে চুরি করে। পরবর্তীতে জুব্বার চোরাই মোটরসাইকেল নিয়ে শিবগঞ্জ চলে যায়।

পলাতক সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামি ইমনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।