Friday, 29 March 2024

   12:03:53 PM

logo
logo
পহেলা বৈশাখ উপলক্ষ্যে আরএমপি'র নোটিশ জারি

11 months ago

আরএমপি নিউজ :  রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে মহানগরবাসীকে আসন্ন পহেলা বৈশাখের শুভেচ্ছা। আগামী ১৪ই এপ্রিল ২০২৩ বাংলা নববর্ষ ১৪৩০ উদ্‌যাপিত হবে। এ উপলক্ষ্যে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

উল্লেখ্য, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় জনসাধারণের নিরাপত্তার স্বার্থে নগরবাসী ও যানবাহন আরোহীদের অসুবিধা এবং বিরক্তি দূরীকরণের উদ্দেশ্যে রাস্তায় সর্বসাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পিকার ব্যবহার এবং শোভাযাত্রা/র‌্যালিতে মুখে কোনো প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানস্থলে আগত জনসাধারণ কোনরূপ ব্যাকপ্যাক/হাতব্যাগ/লাইটার/ম্যাচ বহন করতে পারবেন না। এছাড়াও বর্ষবরণের যে সকল অনুষ্ঠান উন্মুক্তস্থানে (Public Place) অনুষ্ঠিত হবে তা ঐ দিন সন্ধ্যা ৬:০০ ঘটিকার পূর্বে শেষ করার জন্য এবং মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র রমজানের পবিত্রতা বজায় রেখে পালন করার অনুরোধ জানানো হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ ১২ই এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দে আরএমপি'র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।