Sunday, 21 July 2024

   12:03:47 AM

logo
logo
রাজশাহীতে দুঃস্থদের জন্য বিদ্যানন্দের ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’ উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

1 year ago

রাজশাহীতে দুঃস্থদের জন্য বিদ্যানন্দের ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’ উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীতে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ  নগরীর অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ও এতিমখানার শিশু-সহ ভাসমান ব্যক্তিদের জন্য দিনব্যাপী আয়োজন করে ১০ টাকায় ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার।

আজ ১৬ই এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল ১১:৩০ টায় মাদ্রাসামাঠ সংলগ্ন নাইস কনভেনশন সেন্টার, রাজশাহী-তে বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং আরএমপি’র যৌথ উদ্যোগে অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠী ও এতিমখানার শিশু-সহ ভাসমান ব্যক্তিদের জন্য ১০ টাকায় ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। আরএমপি'র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার'-এর শুভ উদ্বোধন করেন।

এই বাজার থেকে নিম্ন আয়ের লোকেরা নতুন শাড়ি-লুঙ্গি, শার্ট-প্যান্ট ও জুতা ক্রয় করা-সহ ১০ টাকায় মাছ, মুরগি, চাল, ডাল, তেল-সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করেন।

  

ইদ বাজার উদ্বোধনে পুলিশ কমিশনার বলেন, রমজান মাসে বিদ্যানন্দ ও আরএমপি অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ও এতিমখানার শিশু-সহ ভাসমান ব্যক্তিদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। এবার ইদের আনন্দ ছড়িয়ে দিতে বিদ্যানন্দ ফাউন্ডেশন ও আমরা আয়োজন করেছি ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’। অসহায় মানুষের পাশে থাকতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি।

পুলিশ কমিশনার আরও বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন যেভাবে এই রমজানে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, তা খুবই প্রশংসনীয়। পুলিশ কমিশনার রাজশাহী মহানগরীতে এধরনের মানবিক কাজের আয়োজন করার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন ও স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস-প্রেসিডেন্ট মো: ফারুক হোসেন বলেন, আরএমপি'র সহযোগিতা ছাড়া এত বড় কার্যক্রম পরিচালনা করা সম্ভব হতো না। রাজশাহী মহানগরীর ১২টি থানা এলাকায় গাড়িতে করে ইফতার সামগ্রী বিতরণ-সহ আজকে ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’ আয়োজনে সার্বিক সহায়তা করায় আরএমপি'র পুলিশ কমিশনার ও কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ইফতার বিতরণ কর্মসূচির প্রধান সমন্বয়ক আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)-এর তত্ত্বাবধানে উপ-পুলিশ কমিশনার (পিওএম) মীর মো: শাফিন মাহমুদের সমন্বয়ে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: নূরে আলমের নেৃতত্বে রাজশাহী মহানগরী'র ১২টি থানায় পর্যায়ক্রমে তিন হাজার অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠী ও এতিমখানার শিশু-সহ ভাসমান ব্যক্তিদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন এবং কার্যক্রমগুলোর তদারকি করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম। এছাড়াও তাদের উদ্যোগে চারশত জন অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত ও এতিমখানা-সহ ভাসমান ব্যক্তিদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়। এবার সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ইদের আনন্দ ছড়িয়ে দিতে ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’ আয়োজন করা হয়। ইফতার সামগ্রীর যোগান, তৈরি ও ‘ইদ-ক্লথিং অ্যান্ড ইদ-বাজার’ আয়োজনে বিদ্যানন্দ ফাউন্ডেশন, রাজশাহী'র এক ঝাঁক স্বেচ্ছাসেবকবৃন্দ অগ্রগণ্য ভূমিকা রাখে।

ইদ বাজার উদ্বোধনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: আরেফিন জুয়েল, (বার), উপ-পুলিশ কমিশনার (পিওএম) মীর মো: সাফিন মাহ্‌মুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম, বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস-প্রেসিডেন্ট মো: ফারুক হোসেন -সহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সেচ্ছাসেবকবৃন্দ।