Thursday, 18 July 2024

   04:28:23 PM

logo
logo
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে আরএমপি'র নোটিশ

1 year ago

আরএমপি নিউজঃ আগামী ২১শে জুন ২০২৩খ্রিঃ রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হবে।

উক্ত নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের নিমিত্ত রাজশাহী মহানগর এলাকায় আগ্নেয়াস্ত্র বহন বা প্রদর্শন ও আগ্নেয়াস্ত্র-সহ চলাফেরায় কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

নির্বাচন উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ (রাজনৈতিক শাখা-৪), ঢাকার স্মারক নং-৪৪.০০.০০০০. ০৭৭.২১.০২৫.২০২১-২৩৫ তারিখ-২১শে মে ২০২৩ খ্রিঃ মোতাবেক ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৭ (ক)(১) ধারা ক্ষমতাবলে আগামী ২১শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৯ ১(ক) ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার মধ্যে নির্বাচনের ০২ (দুই) দিন পূর্বে অর্থাৎ ১৯শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ হতে নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন ০২(দুই) দিন অর্থাৎ ২৩শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ হতে মোট ০৫ (পাঁচ) দিন  ভোর ৬:০০ টা  হতে রাত ১২:০০ টা পর্যন্ত সকল বৈধ আগ্নেয়াস্ত্রধারীগণ কর্তৃক সব ধরণের আগ্নেয়াস্ত্র বহন বা প্রদর্শন ও আগ্নেয়াস্ত্র-সহ চলাফেরা করার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি দপ্তর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত নিরাপত্তা প্রহরীরা এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হিসেবে বিবেচিত হবে না।

আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) কর্তৃক ১৭ই জুন ২০২৩ খ্রিষ্টাব্দ  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।