Tuesday, 30 April 2024

   01:44:03 AM

logo
logo
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

1 month ago

আরএমপি নিউজ: আসন্ন ঈদের আগাম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। এদিন দেওয়া হচ্ছে ৩ এপ্রিলের টিকিট। আগামী ১১ এপ্রিল ঈদের দিন ধরে টিকিট বিক্রি শুরুর দিন নির্ধারণ করা হয়েছিল আগেই। আজ রোববার সকাল ৮টা থেকে ঈদের টিকিট বিক্রি শুরু হয়েছে।

ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের এই ট্রেনযাত্রার টিকিট ভোগান্তিবিহীন কিনতে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।

সার্ভারের ওপর চাপ কমাতে টিকিট বিক্রি করা হচ্ছে দুই শিফটে। সকাল আটটা থেকে পশ্চিমাঞ্চলের আর বেলা ২টা থেকে বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট।

রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট কেনা যাবে। আগের ঈদগুলোতে পাঁচ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম সাত দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে।

ঈদের আগে আন্তনগর ট্রেনের ৭ দিনের আগাম টিকিট বিক্রি হবে আলাদা ৭ দিন ধরে। তবে মোট ১০ দিনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ৩ এপ্রিলের টিকিট ২৪ মার্চ; ৪ এপ্রিলের ২৫ মার্চ; ৫ এপ্রিলের ২৬ মার্চ; ৬ এপ্রিলের ২৭ মার্চ; ৭ এপ্রিলের ২৮ মার্চ; ৮ এপ্রিলের ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি হবে ৩০ মার্চ।

এরপর চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। আর ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে, চলবে ৯ এপ্রিল পর্যন্ত।

এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসনসংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি। আর টিকিট কালোবাজারি রুখতে নজরদারি বাড়িয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সূত্র: পুলিশ নিউজ