Tuesday, 16 July 2024

   10:25:45 AM

logo
logo
পুলিশের উদ্যোগে ‘জয় বাংলা ম্যারাথন প্রতিযোগিতা ২০২৪’ শুরু হবে ৭ জুন

1 month ago

আরএমপি নিউজ : বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স অ্যান্ড সাইক্লিং ক্লাব আয়োজন করেছে ‘জয় বাংলা ম্যারাথন প্রতিযোগিতা ২০২৪’। ‘জয় বাংলা ম্যারাথন প্রতিযোগিতা ২০২৪’ শিরোনামে এই হাফ ম্যারাথন শুরু হবে আগামী ৭ জুন ২০২৪ ভোর ৫ টায় ঢাকার হাতিরঝিলে।  

এই ম্যারাথন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি, পুরস্কার বিতরণ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: আসাদুজ্জামান খান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও সভাপতি বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম।

গত ১৪ মে ২০২৪ খ্রিস্টাব্দ সকালে ডিএমপি'র মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশনসহ প্রতিযোগিতার সকল আপডেট প্রকাশের লক্ষ্যে ওয়েবসাইট joybanglamarathon.com উদ্বোধন করা হয়। এছাড়াও Joy Bangla Marathon 2024 ফেসবুক পেজ খোলা হয়েছে। ফেসবুক পেজ থেকেও নিয়মিত আপডেট জানা যাবে।

হাফ ম্যারাথন প্রতিযোগিতায় ৪টি ক্যাটাগরিতে মোট ৫ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করবে। প্রতিযোগীদের ৩ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। প্রতিটি ক্যাটাগরিতে বিজয়ী ১০ জনকে পুরস্কার প্রদানসহ অংশগ্রহণকারীদের জন্য থাকবে জার্সি, মেডেল ও সার্টিফিকেট। ম্যারাথনের সময় পুরো ট্র্যাক জুড়ে দৌড়বিদদের নিরাপত্তা নিশ্চিতকল্পে একাধিক মেডিকেল টিম এবং হাইড্রেশন পয়েন্ট, অ্যাম্বুলেন্সের ব্যবস্থাসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। ১৬ বছরের ঊর্ধ্বে যে কোন নারী-পুরুষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

প্রতি বছর বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাব ঢাকার গেন্ডারিয়ায় মিল ব্যারাক ঢাকা জেলা পুলিশ লাইন্সে ৪০০/৮০০ মিটার দৌড়সহ কয়েকটি ইভেন্টের আয়োজন করতো। যেখানে শুধুমাত্র পুলিশ সদস্যরা অংশগ্রহণ করত। কিন্তু এবার বৃহৎ পরিসরে সাইক্লিং ও ম্যারাথন আয়োজনের উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাব।