Sunday, 25 October 2020

   04:03:23 PM

logo
আজ সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার মহোদয় সাংবাদিকদের সাথে মতবিনিয় করেন।

1 month ago

সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনারের সাংবাদিকদের সাথে মতবিনিয়।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় অদ্য ১২/০৯/২০২০ ইং তারিখ সকাল ১১.০০ ঘটিকায় আরএমপি পুলিশ লাইন্স মাঠে রাজশাহী মহানগরের ইলেকট্রোনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে “মিট দ্যা প্রেস” এর আয়োজন করেন।
            পুলিশ কমিশনার মহোদয় প্রথমেই সাংবাদিকবৃন্দের সাথে পরিচিত হন এবং সাংবাদিকদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। বক্তব্যে বলেন আরএমপি’র নিকট রাজশাহী মহানগরবাসীর অনেক প্রত্যাশা, সেই প্রত্যাশা পূরণে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়া হবে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশি সেবা হবে সম্পূর্ণ ভিন্ন রকম। পুলিশ কমিশনার মহোদয় সাংবাদিকদের সহায়তায় সকলে মিলে একটি ভালো পুলিশ উপহার দিতে এবং প্রযুক্তিনির্ভর ভালো পুলিশিং করার আশাবাদ ব্যক্ত করেন। তিনি তাঁর বক্তব্যে দৃঢ়ভাবে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। নিরাপত্তার চাদরে রাজশাহী মেট্রোপলিটন এলাকাকে ঢেকে ফেলার প্রতিশ্রæতি দেন সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার মহোদয়। তিনি বলেন ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার পূর্বশর্ত হচ্ছে প্রযুক্তি নির্ভর ও উন্নয়নমুখী পুলিশ। এছাড়া ছিনতাই প্রতিরোধে আরএমপি কতৃক আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানা। যানজট, ফুটপাত দখল এবং অবৈধ স্থাপনা সংক্রান্ত সমস্যাগুলো নিরসনে স্থানীয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা প্রদান  জোরদার করার কথা বলেন। সাংবাদিকগণ রাজশাহী মহানগরের মাদক, জঙ্গিবাদ, ছিনতাই, যানজট, ফুটপাত দখল সহ আরো বিবিধ বিষয়ে পুলিশ কমিশনার মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন। 

        পুলিশ কমিশনার মহোদয় সাংবাদিকদের বক্তব্য অত্যন্ত গুরুত্ব সহকারে শ্রবন করেন এবং সাংবাদিকবৃন্দকে সকল ধরনের অপরাধ সম্পর্কে পুলিশকে বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সার্বিক সহযোগিতা করার অনুরোধ করেন। আরএমপি’র সকল ভালকাজে সাংবাদিকবৃন্দের  সমর্থন ও সহযোগিতার জন্য আহবান জানান। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালমা বেগম, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ রশীদুল হাসান পিপিএম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ) জনাব মোঃ সাজিদ হেসেন সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।