Monday, 14 October 2019

   07:05:20 AM

logo
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং রাজশাহী কলেজ, রাজশাহী এর আয়োজনে ছেলেধরা গুজব ও গণপিটুনি, মাদক, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন বিরোধী এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

2 months ago

আজ ২৫/০৭/২০১৯ ইং তারিখে সকাল ১০.৩০ টায় রাজশাহী কলেজ অডিটরিয়ামে বোয়ালিয়া বিভাগ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং রাজশাহী কলেজ, রাজশাহী এর আয়োজনে ছেলেধরা গুজব ও গণপিটুনি, মাদক, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন বিরোধী এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম মহোদয়। এ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ জনাব মোহাঃ হাবিবুর রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন রাজশাহী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ জনাব সৈয়দা নীলুফার ফেরদৌস, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ জনাব মোহাঃ আব্দুল খালেক, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ছেলেধরা সংক্রান্ত গুজব সৃষ্টির মাধ্যমে জনগণের মধ্যে বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন ঘটাতে না পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রত্যেকে সর্তক থাকতে হবে। এ বিষয়ে জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশিং, মসজিদের ইমামের মাধ্যমে গুজব না ছড়ানো সংক্রান্ত বক্তব্য রাখা, অভিভাবকদের সচেতন থাকতে এবং গুজবে কান না দেওয়ার কথা বলে হয়েছে। ছেলে-মেয়েরা কখন কোথায় যায় সে বিষয়ে অভিভাবকদের নজর রাখতে বলা হয়েছে। গুজবের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সক্রিয় থাকার নিদের্শনা প্রদান করেন। 

এরপর ১২.৩০ টায় রাজশাহী কলেজের সামনে হতে জনসচেতনতা সপ্তাহ ২৫-৩১ জুলাই ২০১৯ এর কার্যক্রমের অংশ হিসেবে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালীটি রাজশাহী কলেজ প্রাঙ্গণ হতে আরম্ভ হয়ে জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জনসাধারণের মধ্যে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম মহোদয় এবং অন্যান্য অতিথিবৃন্দ।