Thursday, 28 March 2024

   05:38:13 PM

logo
logo
অস্কারে মনোনয়ন পেল প্রিয়াংকার ‘দ্য হোয়াইট টাইগার’

3 years ago

আরএমপি নিউজ: অস্কারের মনোনয়ন পেল প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত সিনেমা ‘দ্য হোয়াইট টাইগার’। অস্কারের এবারের আসরের মনোনয়ন তালিকা ঘোষণা করেছেন প্রিয়াঙ্কা নিজেই। 

টুইট করে সকলকে এই সুখবর জানিয়েছেন প্রিয়াংকা। ‘বেস্ট অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে’, অর্থাৎ সেরা অভিযোজিত চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পেয়েছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘দ্য হোয়াইট টাইগার’। অরবিন্দ আদিগার সমনামী উপন্যাসের ভিত্তিতে তৈরি এই ছবির পরিচালক রামিন বাহরানি। এ ছাড়া এই বিভাগে রয়েছে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম’, ‘ওয়ান নাইট ইন মায়ামি’, ‘দ্য ফাদার’ এবং ‘নোম্যাডল্যান্ড’।

৯৩তম অস্কারে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছে ডেভিড ফিঞ্চারের নেটফ্লিক্স ফিল্ম ‘ম্যাংক’। সেরা ছবি, সেরা পরিচালক এবং সেরা অভিনেতা সহ দশটি বিভাগে মনোনয়ন পেয়েছে এই সাদা-কালো ছবি। অস্কারের ইতিহাসে প্রথম দুই মহিলা সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন ‘নোম্যাডল্যান্ড’-এর পরিচালক ক্লোয়ি জাও এবং ‘প্রমিসিং ইয়ং উওম্যান’-এর পরিচালক এমারেল্ড ফেনেল।

৯২ বছরের ইতিহাসে এই বিভাগে মাত্র পাঁচজন মহিলা মনোনয়ন পেয়েছেন।এশিয়ান বংশোদ্ভূত প্রথম মহিলা হিসাবে সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন জাও। সেরা ছবির তালিকায় রয়েছে ৮টি ছবি। ‘ম্যাংক’, ‘নোম্যাডল্যান্ড’, ‘প্রমিসিং ইয়ং উওম্যান’, ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’, ‘সাউন্ড অফ মেটাল’, ‘মিনারি’, ‘দ্য ফাদার’ এবং ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো সেভেন’।