Friday, 15 November 2019

   06:41:41 AM

logo
রাজশাহী মহানগরের চর শ্যামপুরের মাদক ব্যবসা পরিত্যাগকারীদের সেলাই মেশিন উপহার দিলেন পুলিশ কমিশনার

1 month ago

গতকাল ৩১ জানুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দ মতিহার থানার চরশ্যামপুর এলাকায় মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পূনর্বাসন ও সংবর্ধনা অনুষ্ঠান আরএমপি’র উদ্যোগে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত পুলিশ কমিশনার জনার মোঃ শফিকুল ইসলাম বিপিএম।
এটি গতানুগতিক পুলিশি কার্যক্রমের বাহিরে এক অনন্য ব্যতিক্রমী উদ্যোগ। পুলিশ কমিশনার আরএমপিতে যোগদানের পর থেকে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রনে এ ধরনের সচেতনতামূলক ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি গ্রহণ করেন। পুলিশ কমিশনারের এ ধরনের মহতী উদ্যোগে মহানগরীর সুধীসমাজ, সমাজকর্মী, সাংবাধিকবৃন্দসহ সমাজের সকল স্তরের জনগণ ভূয়ষী প্রশংসা করেন।
প্রধান অতিথি মাদক পরিত্যাগ কারীদের শপথ করিয়ে তাদের উদ্দেশ্যে বলেন, “মাদক শুধু নিজেরই ক্ষতি করে না ;তার পরিবারকেও অসম্মান ও ধ্বংসের চূড়ায় নিয়ে যায়। যারা মাদক ছেড়ে আলোর পথে আসলেন তাদেরকে অভিনন্দন জানাই এবং স্মরণ করিয়ে দিচ্ছি পুনরায় এই অপরাধে জড়ালে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে।”
বক্তব্য শেষে প্রধান অতিথি ৪৯ জন মাদক ব্যবসা পরিত্যাগকারীর মধ্যে ৫ জনকে সেলাই মেশিন ও অন্যান্যদের নগদ অর্থ সহায়তা প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে সভপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (পূর্ব) জনাব মোঃ আমির জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দিন আহমেদ, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব এ কে এম নাহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) জনাব তোফায়েল আহাম্মদ এবং এসএসপি (নগর বিশেষ শাখা) জনাব আবু আহাম্মদ আল মামুন ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এখানে উল্লেখ করা প্রয়োজন যে, এই অনুষ্ঠানের পূর্বে আরএমপির বিভিন্ন এলাকায় সচেতনতামূলক এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে মাদকসেবী ও মাদক ব্যবসা পরিত্যাগকারীদের পূনর্বাসন করা হয় এবং তা অব্যাহত থাকবে।