logo

Rajshahi Metropolitan Police

Rajshahi, Bangladesh

রাজশাহী মহানগরীর ৪০ জন মাদক ব্যবসায়ী ও ০১ জন মানব কংকাল চোরাচালানকারী আনুষ্ঠানিকভাবে আত্নসমর্পণ করলেন

4 weeks ago

২৮ নভেম্বর ২০১৬ খ্রিস্টাব্দ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে রাজপাড়া থানাধীন চরমাঝারদিয়াড় পদ্মার চরে ৪০ জন মাদক ব্যবসায়ী ও ০১ জন মানব কংকাল চোরাচালানকারী পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর সমীপে আত্মসমর্পন ও অঙ্গিকার করেন।
আত্নসমর্পণকারীরা লিখিতভাবে অঙ্গিকার করেন যে, তারা ভবিষ্যতে আর মাদকদ্রব্য ব্যবসার সাথে জড়িত থাকবে না।সেই সাথে তারা অঙ্গিকার করেন যে তথ্য দিয়ে পুলিশ প্রসাশনকে সহযোগিতা করবে।আনুষ্ঠানিকভাবে মাদক ব্যবসায়ীদের আত্নসমর্পণের পর আরএমপির পুলিশ কমিশনার মাদক ও চোরাচালানের বিরুদ্ধে বক্তব্য রাখেন এবং তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য তাদের আহবান জানান।
প্রধান অতিথি সম্মানিত পুলিশ কমিশনার মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের ফলে সমাজে যে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় তা আলোচনা করেন ও প্রতিরোধে করণীয় তুলে ধরেন।
তিনি অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে সকলের সহযোগিতা কামনা করে আলোর পথে ফিরিয়ে আসা লোকদের ফুল দিয়ে অভিনন্দন জানান এবং তাদের পুনর্বাসনের বিভিন্ন পথ ও প্রতিশ্রুতি দেখান।
আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম এর ঐকান্তিক চেষ্টার ফসল চরের সহজ সরল লোকদের ভুল পথ হতে আলোর পথে ফিরে আসা। জনমুখি পুলিশিং ছড়িয়ে দিতে 4 নম্বর হরিপুর ইউনিয়ন ও রাজপারা থানার উদ্যোগে এ আত্মসমর্পণ ও শপথমূলক সভার আয়োজন করা হয়।
এ সময় চরমাঝারদিয়াড় পদ্মার চরে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব তানভীর হায়দায় চৌধুরী, এডিসি(সদর) জনাব মোছাঃ শিরিন আক্তার জাহান, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার(সদর) জনাব মোঃ ইফতে খায়ের আলম, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার (রাজপাড়া) জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুম, অফিসার ইনচার্জ(রাজপাড়া) জনাব মোঃ আমান উল্লাহ, হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ মঞ্জিল হোসেন, পবা উপজেলার ভাইস চেয়ারম্যান জনাব আশরাফুল আলম তোতাসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ।