Saturday, 24 February 2024

   11:01:35 PM

logo
logo
বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ

1 month ago

আরএমপি নিউজ: “মানবতা বোধ, জাগ্রত হোক, বিবেকের তাড়নায়” এ প্রতিপাদ্যে তৃতীয় লিঙ্গ, প্রতিবন্ধী ও শীতার্ত অসহায় দরিদ্র মানুষের মাঝে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

আজ বুধবার সকালে রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে তৃতীয় লিঙ্গ, প্রতিবন্ধী ও শীতার্ত ২৫০ জন মানুষের মাঝে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ করেন পুনাক সভানেত্রী ডা: তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এসময় পুনাক সাধারণ সম্পাদিকা নাসিম আমিন ও সদস্য উপদেষ্টা ওয়াজেদ শামসুন্নাহারসহ পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ শেষে পুনাক সভানেত্রী বলেন, পুনাক সারা বছর গরীব, অসহায় ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদান করে থাকে। এবারই প্রথম তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে পুনাকের এ সহায়তা কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে। ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) তৃতীয় লিঙ্গের মানুষদের সমাজের মূল স্রোতে নিয়ে আসার জন্য প্রচুর কাজ করছেন। পুনাক সভানেত্রী তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের জীবনযাপনের মানোন্নয়ন, কর্মসংস্থান ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে ভবিষ্যতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রসঙ্গত, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বাংলাদেশ পুলিশের একটি অঙ্গসংঠন। পুলিশ পরিবারের সদস্যদের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের মেলবন্ধন দৃঢ় করার পাশাপাশি পুলিশ পরিবারের নারী সদস্যদের সার্বিক উন্নয়নের লক্ষে গঠিত হয় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। এর পাশাপাশি আর্তমানবতার সেবায় ভূমিকা রেখে চলেছে সংগঠনটি।

আর্থিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণের আজকের অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল পুনাকের সমাজ কল্যাণ শাখা। বাস্তবায়নে ছিল ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগ।

অনুষ্ঠানে ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (লজিস্টিকস) মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (কল্যাণ ও ফোর্স) মোহাম্মদ সোহেল রানা পিপিএম-সেবা সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র: ডিএমপি নিউজ