Sunday, 14 April 2024

   05:14:05 PM

logo
logo
স্মৃতি হারানো এক যুবককে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল বেলপুকুর থানা পুলিশ

1 month ago

পরিবারের সদস্যদের সঙ্গে রাহুল। ছবি : আরএমপি নিউজ

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীর বেলপুকুর থানার স্বরূপনগর হানুর মোড় থেকে এক স্মৃতি হারানো এক যুবককে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র বেলপুকুর থানা পুলিশ।

উদ্ধারকৃত স্মৃতি হারানো যুবক মো: রাহুল (১৮) নওগাঁ জেলার মহাদেবপুর থানার কচুকুড়ি গ্রামের মো: আনোয়ারের ছেলে। 

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ রাত সোয়া ১০ টায় বেলপুকুর থানার এসআই মো: আব্দুল জলিল ও তার টিম থানা এলাকায় টহল ডিউটি করছিলো। এসময় তারা দেখতে পায় বেলপুকুর থানার স্বরূপনগর হানুর মোড়ে ফাঁকা মাঠে এক ব্যক্তি সাইকেল রেখে বসে আছে। এত রাতে এ অবস্থায় বসে থাকে দেখে থানা পুলিশ তার নাম ঠিকানা জিজ্ঞাসা করলে সে কিছু বলে না। তখন পুলিশ তাকে থানায় নিয়ে আসে। বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মো: মামুনুর রশিদ সেই যুবকের সঙ্গে কথা বলে বুঝতে পারেন তার মানসিক সমস্যা রয়েছে এবং সে দীর্ঘ সময় না খেয়ে আছে। তখন তিনি ঐ যুবককে রাতের খাওয়ার ব্যবস্থা করেন। পরবর্তীতে তার সঙ্গে কথা বললে সে তার এক ভাইয়ের মোবাইল নম্বর দেন এবং জানতে পারেন তার বাড়ি নওগাঁ জেলার মহাদেবপুর থানায়। তারপর অফিসার ইনচার্জ তার ভাইয়ের সঙ্গে যোগাযোগ করে।

সংবাদ পেয়ে গত ২৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ (২৩ ফেব্রুয়ারি দিবাগত) রাত ১:৫০ টায় ঐ যুবকের বাবা বেলপুকুর থানায় আসলে রাহুলকে তার বাবার কাছে তুলে দেওয়া হয়। রাহুলকে ফিরে পেয়ে তার বাবা ও পরিবারের সদস্যরা অত্যন্ত আনন্দিত। পুলিশের পেশাদারত্বের জন্য সে আরএমপি’র বেলপুকুর থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাহুলের বাবা জানায়, মাঝেমাঝেই রাহুলের স্মৃতি হারিয়ে যায়। তখন সে কোথায় যায়, কোথায় অবস্থান করছে বুঝতে পারে না। গতকাল কালকেও সে সকালে সাইকেল নিয়ে বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যায়। রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় তার পরিবারের লোকজন তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলো।