Sunday, 28 April 2024

   09:54:26 PM

logo
logo
পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী

2 months ago

অনুষ্ঠানের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারেড পরিদর্শন করেন। ছবি: সংগৃহীত

আরএমপি নিউজ : বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন। ছয় দিনব্যাপী এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’। পুলিশ সপ্তাহ শেষ হবে আগামী ৩ মার্চ।

এর আগে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে উপস্থিত হন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তাফিজুর রহমান, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তবে অসুস্থ থাকায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান উপস্থিত হননি।

অনুষ্ঠানের শুরুতেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারেড পরিদর্শন করেন। এরপর তিনি বিভিন্ন কন্টিনজেন্টের সালাম গ্রহণ করেন।

এদিকে ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ১০ জানুয়ারি পর্যন্ত অসমসাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৩৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামলূক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ২১০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা পদকে ভূষিত করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী পদকপ্রাপ্তদের পদক পরিয়ে দেবেন। সূত্র : বাংলাদেশ জার্নাল ও পুলিশ নিউজ