Tuesday, 17 September 2024

   04:24:39 PM

logo
logo
কোমোরোসের প্রেসিডেন্ট ছুরিকাঘাতে আহত: প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সূত্র

3 days ago

আরএমপি নিউজ : মোরোনি, কোমোরোস, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস ডেস্ক) : কোমোরোসের প্রেসিডেন্ট আজালি আসুমানি শুক্রবার একটি হামলায় আহত হয়েছেন। সরকার ও  প্রেসিডেন্টের ঘনিষ্ঠ অন্য তিনটি সূত্র বলেছে, তাকে ছুরিকাঘাত করা হয়েছে তবে তিনি সামান্য আহত হয়েছেন।
সরকারি মুখপাত্র ফাতিমা আহমাদেল এএফপিকে বলেন, রাষ্ট্রপ্রধান রাজধানী মোরোনির উপকণ্ঠে একটি এলাকা সালিমানি-ইতসান্দ্রায় হামলার শিকার হয়েছেন  "আলহামদুলিল্লাহ তিনি বিপদমুক্ত।"
তিনি আরও বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান তবে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ একটি সূত্র বলেছে: "প্রেসিডেন্ট আজালি আসুমানি একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেওয়ার সময় ছুরিকাঘাতে সামান্য আহত হন।"
সূত্রটি বলেছে, "তার আঘাত গুরুতর নয়।" হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।
রাষ্ট্রপতির ঘনিষ্ঠ আরও দুটি সূত্র নিশ্চিত করেছে যে হামলার সময় প্রেসিডেন্ট সামান্য আহত হয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তে একটি দ্বিতীয় সূত্র এএফপিকে বলেছে, "প্রেসিডেন্ট যথাযথ সেবা পেয়েছেন। তিনি বিপদমুক্ত।" সূত্রটি যোগ করেছে যে আক্রমণকারী একজন তরুণ "অ্যাকটিভ-ডিউটি জেন্ডারমে" যিনি ২০২২ সালে নিয়োগ পান।
৬৫ বছর বয়সী আজালি একজন প্রাক্তন সামরিক শাসক। তিনি ১৯৯৯ সালে একটি অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেন। জানুয়ারিতে দুই দিনব্যাপী ব্যাপক বিক্ষোভের পর একটি বিতর্কিত ভোটের পর তিনি পুনর্র্নিবাচিত হন। তার বিরুদ্ধে ক্রমবর্ধমান কর্তৃত্ববাদের অভিযোগ রয়েছে।

সূত্র : বাসস