Saturday, 15 June 2024

   05:20:16 PM

logo
logo
মাদ্রিদ চলচ্চিত্র উৎসবের শ্রেষ্ঠ অভিনেত্রী হলেন জয়া আহসান

3 years ago

আরএমপি নিউজ: মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। ভারতীয় একটি সিনেমা ‘রবিবার’-এ অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেয়েছেন তিনি।

জয়া আহসান বলেন, ‘রবিবা’ ছবিটি নিয়ে আমি খুব বিনীত অনুভব করছি। এটা আমার একার না, পুরো টিমের অর্জন। অতনু দা (অতনু ঘোষ) আমাকে এই চরিত্রের জন্য ভেবেছেন, আমাকে সুযোগ দিয়েছেন। বুম্বা দা (প্রসেনজিত) আমাকে সমানতালে সহযোগিতা না করলে এত কঠিন চরিত্র করতেই পারতাম না। খুব কঠিন একটা চরিত্রে অভিনয় করেছি। এটা গুরুত্বপূর্ণ একটা আন্তর্জাতিক পুরস্কার। মোট ১৮ জনের মধ্যে থেকে আমি নির্বাচিত হয়েছি। এটার পুরো ভাগীদার পরিচালক অতনু দা। অনেকেই এই ছবির মনস্তাত্ত্বিক বিষয়গুলো বুঝতে পারেনি। তাদের কাছে কঠিন মনে হয়েছে। এই ছবিটি বাংলাদেশে মুক্তি পেয়েছিল। আমার দর্শকদের আমার ভালোবাসা।

তিনি আরো বলেন, আমি আরো বেশি খুশি হয়েছি আমার পাশাপাশি ছবিটির জন্য সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন পরিচালক অতনু ঘোষ। পরিশ্রমগুলো যখন এভাবে স্বার্থক হয়ে ওঠে তখন সত্যি ভালো লাগে। আরো অনেক ভালো কাজের অনুপ্রেরণা জাগে।

গত বছরের ২৭ ডিসেম্বর বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিল ‘রবিবার’ ছবিটি। এখানে প্রথমবারের মতো জুটি হয়ে প্রসেনজিত-জয়া অভিনয় করেছিলেন। এটি চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশেও মুক্তি পায় সাফটা চুক্তির আওতায়।