Tuesday, 16 July 2024

   06:33:23 PM

logo
logo
রাজশাহী মহানগর এলাকার কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের সাথে পুলিশ কমিশনার এর মতবিনিময় সভা

5 years ago

অদ্য ২৩/০৪/২০১৯ ইং তারিখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম মহোদয় আরএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে রাজশাহী মহানগর এলাকার কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। পুলিশ কমিশনার মহোদয় আগত সকল নেতৃবৃন্দকে স্বাগত জানান এবং সকলের সাথে পরিচিতি হন।

উন্মুক্ত আলোচনা পর্বে কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ রাজশাহী মহানগরী এলাকায় মাদক, মোটরসাইকেলে ছিনতাই, নারী ও শিশু নির্যাতন সমস্যাগুলোর বিষয়ে কমিশনার মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় সভায় উপস্থিত মহানগর কমিউনিটি পুলিশিং এর আহবায়ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি প্রফেসর ডঃ মোঃ আব্দুল খালেক মহানগরীর ছাত্রাবাসগুলোতে বিশেষতঃ বিনোদপুর সংলগ্ন এলাকায় আরো অধিক নজরদারী এবং অভিযান পরিচালনার পরামর্শ দেন। কমিশনার মহোদয় সকলের বক্তব্য গুরুত্বসহকারে শোনেন। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ মাদকের বিরুদ্ধে অত্যন্ত জোরালভাবে অভিযান চালিয়ে যাচ্ছে। তিনি কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দকে তাদের সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শের জন্য ধন্যবাদ জানান।

কমিশনার মহোদয় বলেন যে, বাংলাদেশে বর্তমানে জনসংখ্যার বোনাসকাল চলছে, অর্থাৎ আমাদের জনসংখ্যার সিংহভাগ হচ্ছে কর্মক্ষম যুবশক্তি প্রশাসনসহ সমাজের সকল স্তরের প্রতিনিধির দায়িত্ব এই যুবশক্তিকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করে রূপকল্প-২০২১ এবং ২০৪১ এর লক্ষমাত্রা অর্জন করা। পরিশেষে কমিশনার মহোদয় কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দকে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহবান জানিয়ে সভার পরিসমাপ্তি ঘোষণা করেন।